টেক রিভিউঃ KZ HD9 ইয়ারফোন । সাধ্যের মধ্যে একটি ব্যালেন্সড ইয়ারফোন
সাধ্যের-মধ্যে-একটি-ব্যালেন্সড-ইয়ারফোন

টেক রিভিউ ০২ঃ KZ HD9 ইয়ারফোন । সাধ্যের মধ্যে একটি ব্যালেন্সড ইয়ারফোন

KZ HD9 ইয়ারফোন রিভিউ

KZ চাইনিজ ব্রান্ড।এই ব্রান্ডের বোধহয় সবচাইতে কম দামী ইয়ারফোন হচ্ছে HD9 মডেল।এর ইউজার এক্সপেরিয়েন্স অসাধারন। আজকে আমাদের এই লেখায় এই এয়ারফোন এর সবগুলো ভালো বা খারাপ দিকগুলো তুলে ধরার চেষ্টা করছি।

🔰প্রোডাক্ট রিভিউঃ KZ HD9
🔰দামঃ দোকান ভেদে ২৫০-৩৫০ টাকা

🔰 লুকঃ প্রথমেই আসে এর ডিজাইন এর কথা।অসাধারন ডিজাইন।তবে বিল্ড ম্যাটেরিয়াল রেজিন।যা একটু খোঁচা দিতে পারে মনে।তবে যথেষ্ট প্রিমিয়াম ডিজাইন।ভিতরে চারটা বাডস পাবেন যার দুটো ছোট আর দুটো বড়।লুকের দিক দিয়ে নাম্বার দিব ৯/১০। এটি কানের সাথে খুব ভালোভাবে অ্যাডজাস্ট হতে পারে।সহজে কান থেকে খুলে পরবে না।এটি হাটাচলা, জিম,ড্রাইভিং স্টেজ পারফর্মেন্স করার সময় ব্যবহার করতে পারবেন।

🔰ক্যাবলঃ এর ক্যাবলটি ট্রান্সপ্যারেন্ট।অর্থাৎ ভিতরের মেইন কানেকশন ক্যাবল গুলো দেখতে পারবেন।আর এটার ক্যাবল সহজে পেঁচিয়ে যায় না।আর পেঁচিয়ে গেলেও খুব দ্রুত ছাড়ানো যায়।তবে আরেকটু শক্ত পোক্ত ক্যাবল দিলে হয়ত ভালো হতো।এদিক দিয়ে নাম্বার দিব ৮/১০।

🔰ডিউরেবিলিটিঃ ক্যাবল যথেষ্ট মজবুত।আর এর ৩.৫ মিলিমিটার জ্যাক L শেপের।এজন্য জ্যাকের গোড়ায় যে সমস্যা দেখা দেয় সাউন্ড সংক্রান্ত সেটি হবার চান্স নেই বললেই চলে।ডিউরেবিলিটির জন্য নাম্বার ৯/১০। এর ডিউরেবিলিটি নিয়ে নতুন করে বলার কিছু নাই।

🔰মাইক বা স্পীকারঃ HD9 ইয়ারফোনে কল রিসিভ করা এবং কথা বলার জন্য অপশন আছে।তবে এখানে জাস্ট ১ টি বাটনই আছে।ভলিউম বাড়ানো কমানোর বাটন নেই।এটা একটু ঝামেলার।এক্ষেত্রে নাম্বার দিব ৬/১০।

🔰সাউন্ড কোয়ালিটিঃ এবার আসা যাক সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশে।কেন এই ইয়ারফোন কিনে ব্যবহার করতে হবে বা কেন কিনবেন।এই ইয়ারফোন মিডয়াম লেভেলের।অর্থাৎ বেশি ব্যালান্সড বা বেশি বেজ কোনোটাই নেই।দুটোই মিডিয়াম লেভেলে কম্বাইন্ড করা।একজন রেগুলার ইউজারের জন্য পার্ফেক্ট।ঠান্ডা টাইপের মিউজিক লাভারদের জন্য অনেক ভালো ইয়ারফোন।তবে আমি বেজ লাভার।এজন্য একটু হতাশা রয়েই যায়।কিন্তু যারা ডে টু ডে নরমাল ইউজার এবং অনেক দিন একটা ইয়ারফোন ইউজ করতে চান তাদের জন্য পার্ফেক্ট।এজন্য নাম্বার দিব ৮/১০।

সর্বশেষ কিছু কথাঃ গ্যাজেটের বেস্ট ইউজ তখনই হয় যখন আমরা প্রয়োজনমত কোনো গ্যাজেট ইউজ করি।এক্ষেত্রে লং টার্মে ঝামেলা ছাড়া যদি কোনো ইয়ারফোন বেঁছে নিতে বলা হয় তাহলে KZ HD9 খুব ভালো চয়েজ হবে।আমি প্রায় ৩ মাস যাবত কোনো ঝামেলা ছাড়াই ব্যবহার করছি।সব মিলিয়ে এর রেটিং ৮/১০।আপনারা চাইলে ব্যবহার করতে পারেন।আশা করি হতাশ হবেন না। যারা ৫০০ টাকা বা এর আশেপাশের বাজেট এ একটি ভাল ব্যালেন্স ও ডিউরালেবল ইয়ারফোন খুজছেন KZ HD9 তাদের জন্য।

ধন্যবাদ কষ্ট করে রিভিউ পড়ার জন্য।

 237 total views,  2 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *