About Us

আমাদের সম্পর্কে

এই ব্লগ সম্পূর্ণ বাংলায় লিখিত একটি এডুকেশনাল ব্লগ/ওয়েবসাইট। আমি “ইমতিয়াজ শুভ” ২০১৯ সালের ডিসেম্বর থেকে এই ব্লগ সাইট টি পরিচালনা করে আসছি। বর্তমানে এটি পাঠকদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি ব্লগ/ওয়েবসাইট/ অনলাইন লাইফ ম্যাগাজিন হিসেবে পরিচিত। সাইট’টি সম্পূর্ণ লাইফস্টাইল, ক্রিকেট, টেক ,সায়েন্স এবং সমসাময়িক কনটেন্টে পরিপূর্ণ এবং যেকোনো বয়সের পাঠক এটি অনায়াসে পড়তে এবং বুঝতে সক্ষম হবে। বাংলাতে বিস্তারিতভাবে প্রযুক্তি এবং লাইফস্টাইল সম্পর্কিত হাই কোয়ালিটি কন্টেন্ট তৈরি করে, বাংলাদেশে এমন ওয়েবসাইটের বা অনলাইন ব্লগ বা ম্যাগাজিনের সংখ্যা খুবই কম। এই ব্লগের মাধ্যমে আশা করা যায় প্রত্যেকটি ইন্টারনেট কানেক্টেড মানুষগুলোর এবং বিশেষ করে প্রযুক্তি প্রেমিদের জ্ঞান সঞ্চারণ চাহিদা মেটাতে সক্ষম হবে।

এই ব্লগ/ওয়েবসাইটে প্রযুক্তি, খেলাধুলা, বই, মুভি সম্পর্কিত নানান বিষয় গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করে মাঝারি এবং বৃহৎ টাইপের আর্টিকেল রয়েছে। বিশেষ করে ক্রিকেট এর বিভিন্ন রকমের ঐতিহাসিক ঘটনা নিয়ে, বিভিন্ন শিক্ষামূলক বইয়ের রিভিউ কিংবা বিভিন্ন টেক বিষয়ের ভালো-খারাপ দিকগুলো রিভিউ এর মাধ্যমে আলোচনা করা হয়ে থাকে। আবারো জানিয়ে দিচ্ছি, এই সাইটের প্রত্যেকটি কনটেন্ট যেকোনো বয়সের পাঠকগনদের জন্য সম্পূর্ণ নিরাপদ, এখানে কোনই আপত্তিকর কনটেন্ট যেমন- (নোংরা ফটোগ্রাফ, হিংস্রতা, আপত্তিকর ভাষা, ক্ষতিকারক কার্যক্রম, যৌন উপাদান) নিয়ে আলোচনা করা হয় না।

এই ব্লগ সরাসরি কোন প্রোডাক্ট বা সার্ভিসকে প্রোমট করে না। এই ব্লগ থেকে বাইরের যে সকল লিংক করা থাকে তা বেশিরভাগ ক্ষেত্রে ঐ কনটেন্ট রিলেটেড অফিশিয়াল লিঙ্ক হয়ে থাকে, আর ঐ লিঙ্ক গুলো কখনোই ক্ষতিসাধিত করবে না। এই ব্লগে যদি কোন অ্যাফিলিয়েট লিঙ্ক বা রেফার লিঙ্ক থাকে, সেটা সবসময়ই উল্লেখ করে দেওয়া হয়। সাথে আরেকটি কথা জানিয়ে রাখি, আমরা কখনোই কোন রিডারের পার্সোনাল তথ্য সংরক্ষন এবং সেগুলোকে বিক্রি করে না। কমেন্টে প্রবেশ করানো পাঠকের ইমেইল অ্যাড্রেস গোপন করে রাখা হয়। তবে কমেন্টে প্রকাশিত কোন লিঙ্ককে প্রবেশ করতে হবে সম্পূর্ণ নিজ দায়িত্বে। ইমতিয়াজ ব্লগ কমেন্ট লিঙ্কের দ্বায়ভার গ্রহন করে না।

২০১৫ সাল থেকে প্রযুক্তি,কম্পিউটিং,খেলাধুলা এর প্রতি নিজেকে জড়িয়ে ফেলি। প্রতিনিয়ত টেকনোলজি নিয়ে পড়তে আর নানানভাবে জ্ঞান অর্জন করতে আরম্ভ করি। কম্পিউটিং এর উপরও বিশেষ এক ঝোঁক ছিল। তারপরে ২০১৭ সাল থেকে ব্লগ পোস্ট করতে আরম্ভ করে দেই। এতোদিনের প্রযুক্তি চর্চা আর লেখার পরে আমার মনে হয়েছে আমি প্রযুক্তির সামান্য কিছুর সম্পর্কে হলেও অনেক ভালো জানি, আর এই জানাকে আমার জাতি এবং আমার ভাষার লোকেদের সাথে শেয়ার করতে চাই। প্রযুক্তি আর বিজ্ঞানের টার্ম গুলো অনেক বিভ্রান্তিকর, যেগুলো আমার ভাষার লোকেদের বুঝতে অনেক সমস্যা হয়, তাই প্রযুক্তি,বিজ্ঞান,খেলাধুলা সহ সমসাময়িক বিষয়গুলোকে সহজ করে উপস্থাপনা করার লক্ষেই এই ব্লগের যাত্রা শুরু।

আমরা বাংলা অনেক ওয়েব ব্লগ/ওয়েবসাইট পর্যবেক্ষণ করে দেখেছি, যেগুলোতে কনটেন্ট কোয়ালিটির অনেক অভাব রয়েছে, আমরা চেষ্টা করি এই ব্লগের মাধ্যমে আমার ভাষা ভাষীদের কোয়ালিটি কন্টেন্ট উপহার দেওয়ার জন্য। এই কনটেন্ট গুলো তৈরি করার সময় অনেক তৃতীয়পক্ষ ওয়েবসাইটের সাহায্য নেওয়া হয়েছে, তবে কোন তথ্য ১০০% ভেরিফাই না করে এখানে পাবলিশ করা হয় না।

 362 total views,  2 views today