শাওমি বাজারে আনতে চলেছে ৬জি জেনারেশনের স্মার্টফোন
শাওমি

শাওমি বাজারে আনতে চলেছে ৬জি জেনারেশনের স্মার্টফোন

৬জি জেনারেশনের স্মার্টফোন নিয়ে কাজ করছে শাওমি

শাওমি এই সপ্তাহেই চীনের বাজারে লঞ্চ করেছে বিশ্বের সবচেয়ে কম দামী ৫জি স্মার্টফোন রেডমী ১০ এক্স। এর দাম ধরা হয়েছে মাত্র ২২৪ ডলার যা কিনা বাংলাদেশে এর সাথে হিসাব করলে ২০০০০ টাকার আশেপাশে। বেশ কিছুদিন ধরে খেয়াল করলে দেখা যাবে, শাওমি ৪জি স্মার্টফোনের পরিবর্তে ৫ম জেনারেশনের স্মার্টফোন এর দিকেই বেশি নজর দিচ্ছে। এই বছরে শাওমি শুধুমাত্র ৩টি মডেলের স্মার্টফোন লঞ্চ করেছে যেগুলো ৪র্থ জেনারেশনের, বাকি সবগুলোই ৫ম জেনারেশনের স্মার্টফোন।

শাওমির সিইও লিই জুন” সম্প্রতি এক সাক্ষাতকারে বলেছেন, তারা ইতোমধ্যেই পরবর্তী জেনারেশন অর্থাৎ ৬জি স্মার্টফোন নিয়ে গবেষনা শুরু করেছে। তাদের লক্ষ্য সবার আগে যাতে বাজারে শাওমী ৬ষ্ঠ জেনারেশনের স্মার্টফোন নিয়ে আসতে পারে। এ লক্ষ্যেই তারা কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, তারা আর কিছুদিন পরেই ৪জি স্মার্টফোন এর উৎপাদন বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করছেন যেহেতু বেশিরভাগ দেশে ই ধীরে ধীরে ৫জি টেকনোলজি চালু হচ্ছে।

লিই জুন শাওমি কর্পোরেশনের একজন কো-ফাউন্ডার

এবং বর্তমানে সিইও হিসবেকাজ করছেন। 

৫জি জেনারেশনের টেকনোলজি স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে এক বিশাল পরিবর্তন আনতে চলেছে। এর মাধ্যমে খুব ভালোভাবে ক্লাউড কম্পিউটিং, ক্লাউড গেমিং, আই ও টি সহ ভার্চুয়াল সব এক্সপেরিয়েন্স উপভোগ করা যাবে আরো ভালোভাবে। শাওমি তাই তাদের গবেষনা কে যাতে এই টেকনোলজীর সাথে তাল মিলিয়ে সবার আগে সাধারনের কাছে পৌছে দিতে পারে, সেই লক্ষ্যে কাজ করে চলেছে। এ বছর ই তারা লঞ্চ করবে আরো বেশ কয়েকটি ৫জি সমর্থিত স্মার্টফোন।

 186 total views,  1 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *